রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

ইউকে বাংলা প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন, ফয়সল সভাপতি, সাইদুল সম্পাদক

রনি মিয়া, সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৭২ সময় দর্শন

২০১৯-২০২২ সাল ছিল কর্ম তৎপরতায় মুখর : সাংবাদিকদের তিন লাখ টাকার আর্থিক সহায়তা আজ ২২শে ডিসেম্বর রাতে ইউকে বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা ও নির্বাচন পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় ।সংগঠনের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় দ্বি-বার্ষিক রিপোর্ট ও আর্থিক রিপোর্ট পেশ করা হয় ।সভায় সভাপতির স্বাগত বক্তব্যের পর সংগঠনের দ্বি -বার্ষিক রিপোর্ট পেশ করেন সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরী ও আর্থিক রিপোর্ট দেন ট্রেজারার সাইদুল ইসলাম ।

সভায় আলোচনায় অংশ নেন -রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব ,খান জামাল নুরুল ইসলাম ,আব্দুর রশীদ ,ফখরুল ইসলাম খসরু ,আরিফ মাহফুজ ,জয়নুল আবেদীন ,মোঃ মাহমুদুল করিম সুয়েদ,আমিনুর চৌধুরী ,এস এম শামসুর রহমান ,সৈয়দা ঈশিতা নাসিমা কুইন ,আব্দুল বাছিত চৌধুরী প্রমুখ।

সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরী তাঁর রিপোর্টে বলেন যে -বিগত বছর গুলোতে প্রেস ক্লাবের কর্ম তৎপরতা ছিল প্রশংসনীয় ।পাঁচটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৭১ জন সাংবাদিকদের ২ লাখ ১৬ হাজার টাকা প্রদান , সুনামগঞ্জে নির্যাতীত একজন সাংবাদিককে চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা প্রদান ,রাজনগরে পরলোকগত এক সাংবাদিক পরিবারকে ২৫ হাজার টাকার আর্থিক সহায়তা ও অন্য সাংবদিকদের ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে নির্যাতনের প্রতিবাদ ,যুদ্ধ বিরোধী শান্তি সমাবেশ ,পাকিস্তান সরকারের ক্ষমা প্রার্থনার জন্য বৃটিশ প্রধানমন্ত্রীর অফিসে স্মারক লিপি প্রদান ,লেখক-সাংবাদিক নুরুল ইসলাম ও এনাম আলী এমবিই স্মরণে শোক সভা ,জাতীয় দিবস উদযাপন ,করোনায় ক্ষতিগ্রস্তদের বাংলাদেশে ফুড প্যাক বিতরন , সাংবাদিকতা শীর্ষক সেমিনার সহ বিভিন্ন কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে ।

সভায় ২০২২-২০২৪ সালের জন্য নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে রেজা আহমদ ফয়সল চৌধুরীকে সভাপতি , সাইদুল ইসলামকে সাধারন সম্পাদক ও মাহবুবুল করিম সুয়েদকে কোষাধ্যক্ষ, ট্রেজারার করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
সভায় বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং সাংবাদিকদের স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানানো হয় ।

আরো পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পড়ুন এই বিভাগের আরও খবর

স্বত্ব © ২০২৩  sadhinbangla.tv 

Download App Sadhin Bangla TV News

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71